মে ২০, ২০২৪

Jagoroni News

সত্যের সাথে প্রতিনিয়ত

ফুলবাড়ীগেটে সড়ক ও জনপথ বিভাগের জায়গা দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ, নির্মাণ সামগ্রী রাখায় সড়কে জলাবন্ধতার সৃষ্টি

নিজস্ব প্রতিদেক: ফুলবাড়ীগেটে সড়ক ও জনপথ বিভাগের জায়গা দখল করে স্থায়ী গোডাউন ঘর নির্মাণের অভিযোগ উঠেছে স্থানীয় এক প্রভাবশালী মাহাবুব নামের ব্যক্তির বিরুদ্ধে। যশোর খুলনা মহাসড়কের ফুলবাড়ীগেট মাইলপোষ্টের নগর পেট্রোল পাম্প সংলগ্নে রাস্তার পশ্চিমপার্শে সওজ এর জায়গা দখল করে ভবন নির্মাণ এবং নির্মাণ সামগ্রী সড়কের পাশ দিয়ে রাখায় মহাসড়কের উপর স্থায়ী জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। ব্যস্ততম এই সড়কের উপর পানি জমে থাকায় ছোটখাটো বাহন গুলো প্রতিনিয়ত দূর্ঘটনায় পতিত হচ্ছে। স্থানীয়রা সংশ্লিষ্ট দপ্তরের আসু হস্তক্ষেপ কামনা করে দ্রুত দখলদারদের বিরুদ্ধে আইননানুক ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছেন।
সরেজমিন দেখা গেছে যশোর খুলনা মহাসড়কের ফুলবাড়ীগেট মাইলপোষ্টের নগর পাম্পের পাশে সড়ক ও জনপথ বিভাগের জায়গা দখল করে জনৈক মাহাবুব নামের এক ব্যক্তি স্থায়ী পাকা গোডাউন ঘর নির্মাণ করছে। তিনি নির্মাণ কাজে ব্যবহারের জন্য নির্মাণ সামগ্রী মহাসড়কের পাশজুড়ে রাখায় বৃষ্টির পানি সরতে না পারায় সড়কের উপর জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। গত ৮ মে বুধবার সকালে একটি মোটরসাইকেল জলাবদ্ধতার স্থান অতিক্রমকালে দূর্ঘটনার কবলে পড়ে। মোটরসাইকেলটি একটি পরিবহনকে সাইড দিতে পানির মধ্যের গেলে গর্তে পড়ে মোটরসাইকেল আরোহী, তার স্ত্রী এবং শিশু পুত্র গুরুতর আহত হয়। স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে। বিষয়টি তাৎক্ষনিকভাবে স্থানীয়রা সড়ক ও জনপদ বিভাগের উর্ধতন কতৃর্পক্ষকে অবহিত করলে সওজের উপ—সহকারী প্রকৌশলী গোপাল কুমার সাহা ঘটনাস্থলে আসেন। এ সময় তিনি উপস্থিত স্থানীয়দের সাথে কথা বলে সাংবাদিকদের জানায় দখলকৃত জায়গাটি সওজের কিনা তদন্ত করে দেখা হবে। স্থাপনাটি সড়ক ও জনপথ বিভাগের মধ্যে হলে দ্রুত সময়ে উচ্ছেদ অভিযান চালিয়ে ভেঙ্গে ফেলা হবে।
এ বিষয়ে অভিযক্ত মাহবুব বলেন, স্থানটিতে মাদক সেবককারীদের আড্ডা খানায় পরিনত হয়েছিল। যাদের স্বার্থে আঘাত লেগেছে তারা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।
এ বিষয়ে সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৗশলী আনিসুজ্জামান ভুইয়া বলেন, প্রতি বছর আমাদের উচ্ছেদ অভিযান পরিচালিত হয়ে থাকে। অভিযানের পরপরই এক শ্রেনীর ব্যক্তি পুনরায় এ সকল জায়গা দখল করে স্থাপনা নির্মাণ এবং অবৈধ ভাবে নির্মাণ সামগ্রী রেখে ব্যবসা করে। তিনি বলেন সড়ক ও জনপথ বিভাগের জায়গা দখলকারীদের বিরুদ্ধে দ্রুত পুনরায় ব্যবস্থাগ্রহণ পুর্বক উচ্ছেদ অভিযান পরিচালিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © 2024 All rights reserved. | Jagoroninews. | Newsphere by AF themes.