মে ২০, ২০২৪

Jagoroni News

সত্যের সাথে প্রতিনিয়ত

সাংবাদিককে মারপিট; প্রতিবাদে রূপসায় মানববন্ধন

1 min read

রূপসা প্রতিনিধি: রূপসার আইচগাতী ইউনিয়নের যুবলীগ নেতা অয়ন কে ছুরিকাঘাত করা মামলাভুক্ত আসামীদের বিরুদ্ধে গত ২৮ ফেব্রুয়ারি ইবি নিউজ ৬৪.কম খবর প্রকাশ হয়। এ অপরাধে সন্ত্রাসীরা গত ৪ মে বিকেলে ঐ পত্রিকার প্রকাশক মো. মাসুম সরদার কে বেদম মারপিট করে মারাত্মক জখম করে। এ জঘন্য ঘটনার প্রতিবাদে গত ৮ মে সকাল সাড়ে ১০ টায় রূপসা উপজেলা পরিষদ চত্বরে রূপসার সকল সাংবাদিকদের আয়োজনে প্রতিবাদ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে সভাপতির বক্তৃতা করেন, রূপসা উপজেলা প্রেসক্লাবের সভাপতি সৈয়দ মোরশেদ আলম বাবু। তিনি বলেন- যুবলীগ নেতা অয়ন কে গত ২৮ ফেব্রুয়ারি ছুরিকাঘাত করা মামলার আসামীদের বিরুদ্ধে সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিক মো. মাসুম সরদারকে ছুরি ঠেকিয়ে বেদম মারপিটের ঘটনা ঘটায় এবং পকেটে থাকা প্রায় ৫০ হাজার টাকা ছিনিয়ে নেয়। অনতিবিলম্বে আসামীদের গ্রেফতার পূর্বক শাস্তির দাবী জানায়। সাংবাদিকরা সব সময় নিরেপক্ষ এবং দেশের জন্য কাজ করে থাকে। কথিত সন্ত্রাসীদের ভয়ে সাংবাদিকদের কলম থামবে না। গ্রেফতার না হওয়া পর্যন্ত প্রতিটি উপজেলা এবং জেলায় প্রতিবাদ ও মানববন্ধনে ডাক দেওয়া হবে।

প্রতিবাদ ও মানববন্ধনে প্রধান অতিথির বক্তৃতা করেন রূপসা প্রেসক্লাবের সম্মানিত সভাপতি এসএম মাহবুবুর রহমান। তিনি বলেন- ইবি নিউজ ৬৪.কম এর প্রকাশক, সাংবাদিক মো. মাসুম সরদার কে গত ৪ মে বিকেলে, পরিকল্পিতভাবে হামলা মারপিট করেছে। এমনকি তার মোবাইল ফোন এবং ভিডিও ক্যামেরাটি নদীতে ফেলে দেয়। এরপরে হামলাকারীরা মারপিটের ভিডিও সোশ্যাল মিডিয়া তাদের ফেসবুকে ছড়িয়ে দেয়। এই সন্ত্রাসী কার্যকলাপের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা ও অনতিবিলম্বে গ্রেফতার পূর্বক শাস্তির দাবি জানাই।

এ সময় সম্মানিত অতিথি ছিলেন- ফকিরহাট উপজেলা প্রেসক্লাবের সভাপতি শেখ ফারুক হোসেন ও সৈয়দ জালিস মাহমুদ।

মানববন্ধনে রূপসা উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফ,ম, আইয়ুব আলীর পরিচালনায় বক্তৃতা করেন- ক্লাবের সহ সভাপতি এম মুরশীদ আলী, বাংলা টিভি’র খুলনা প্রতিনিধি তরিকুল ইসলাম ডালিম, রূপসা প্রেসক্লাবের সেক্রেটারি খাঁন আব্দুর জব্বার শিবলী, রূপসা প্রেসক্লাবের অন্যতম সদস্য সাংবাদিক এসএম হারুনুর রশিদ, খান মিজানুর রহমান, বেনজির হোসেন, শেখ আশিকুর রহমান বাবু, নাহিদ জামান, আব্দুল মজিদ শেখ, ইউসা মোল্লা, শাহরিয়ার হোসেন মানিক, মোস্তাফিজুর রহমান মোস্তাফিজ, নাজিম সরদার, চন্দন ভট্টাচার্জ, মিলন মোল্লা, রেজাউল ইসলাম তুরান, আঃ: মান্নান শেখ, মোড়ল জাফরিন প্রমূখ। এ ছাড়া বিভিন্ন পর্যায়ের নেতা ও পথচারীরা মানববন্ধনে অংশ গ্রহন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © 2024 All rights reserved. | Jagoroninews. | Newsphere by AF themes.